ডাচ বাংলা ব্যাংক ক্রেডিট কার্ড সুবিধা

ডাচ বাংলা ব্যাংক ক্রেডিট কার্ড সম্পর্কে বিস্তারিত জানার জন্য আজকের এই পোস্টি আপনার কাজে আসবে।

ডাচ বাংলা ব্যাংক ক্রেডিট কার্ড | Dutch bangla bank credit card

বাংলাদেশে যে সকল ব্যাংক ক্রেডিট কার্ডের ক্ষেত্রে ভালো সুযোগ সুবিধা দেয় তাদের মধ্যে ডাচ বাংলা ব্যাংক একটি। তাদের অনেক গুলো ক্রেডিট কার্ড থাকায় কাস্টমার তাদের সুবিধা অনুযায়ি ক্রেডিট কার্ড বাছাই করে নিতে পারে।

আপনি যদি DBBL Credit Card নেয়ার ব্যপারে ভেবে থাকেন বা ভাবছেন যে কোন ব্যাংকের ক্রেডিট কার্ড ভালো, তাহলে আজকের এই পোস্টে আপনার সিদ্ধান্ত নেয়ার জন্য সহায়ক হবে বলে আশা করি।

এই পোস্টে আপনি জানতে পারবেন ডাচ বাংলা ব্যাংক ক্রেডিট কার্ডের সুবিধা, তাদের ক্রেডিট কার্ডের সংখ্যা, ক্রেডিট কার্ড চার্জ, প্রয়োজনীয় ডকুমেন্টস সহ আরো বেশ কিছু তথ্য। চলুন তাহলে শুরু করা যাক।

 

ডাচ বাংলা ব্যাংক ক্রেডিট কার্ডের সুবিধা ও কার্ড অফার

Common Benefits of all DBBL Credit Cards

  • সর্বাধিক সুরক্ষিত ইএমভি ( ইউরোপে, মাস্টারকার্ড এবং ভিসা সিকিউরিটি স্ট্যান্ডার্ড সার্টিফাইড ) ক্রেডিট কার্ড।
  • সর্বনিম্ন সুদের হার।
  • ৫০ দিনের সুদমুক্ত সময়কাল।
  • ফ্রিতে নগদ উত্তোলন।
  • তহবিল স্থানান্তর সুবিধা।
  • জিরো লেট পেমেন্ট ফি।
  • নগদ তোলার সুবিধা।
  • শূন্য নগদ উত্তোলন ফি।
  • প্রথম বছর কার্ড ফ্রি।
  • এক্সাইটিং ডিসকাউন্ট এবং অফার।
  • বাই ওয়ান গেট ওয়ান ওফার।
  • শীর্ষ পাঁচ তারকা হোটেলে বিনামূল্যে অফার পান।
  • রিওয়ার্ড পয়েন্ট, ইজিপে, সহজ ঋণ, সহজে বাই করার সুবিধা।
  • লেনদেন সতর্কতার এসএমএস।
  • ফ্লেক্সিবল পেমেন্ট সুবিধা।
  • গোল্ড ক্রেডিট কার্ড হোল্ডারদের জন্য রিওয়ার্ড প্রোগ্রাম।

Exclusive Privileges of DBBL Nexus Visa Signature/Mastercard World Card

  • বৃহত্তর আর্থিক স্বাধীনতা।
  • বিশ্বব্যাপী গ্রহণযোগ্যতা।
  • বিশেষ সুবিধা এবং অফার।
  • এক্সক্লুসিভ ওয়েলকাম কিট।
  • এয়ারপোর্ট পিক অ্যান্ড ড্রপ।
  • গ্লোবাল এয়ারপোর্ট লাউঞ্জ সুবিধা।
  • ডাচ বাংলা ব্যাংকের নির্বাচিত শাখায় লাউঞ্জ সুবিধা।

Exclusive Privileges of DBBL Nexus Visa Platinum/Mastercard Titanium Card

  • ফাইভ স্টার হোটেলে বাই ওয়ান গেট ওয়ান ফ্রি ওফার।
  • বিশ্বজুড়ে ১৩০০+ গ্লোবাল এয়ারপোর্ট লাউঞ্জে অ্যাক্সেস।
  • টাইটানিয়াম/প্ল্যাটিনাম ক্রেডিট কার্ড হোল্ডারদের জন্য রিওয়ার্ড প্রোগ্রাম।

এ সম্পর্কে আরো জানতে পড়তে পারেন ক্রেডিট কার্ডের সুবিধা অসুবিধা এই পোস্টি।

ডাচ বাংলা ব্যাংক ক্রেডিট কার্ড লিস্ট

বিভিন্ন মানুষের টেস্ট বিভিন্ন রকম এবং তাদের ক্রেডিট কার্ড গ্রহণের কারণও ভিন্ন ভিন্ন। ডাচ বাংলা ব্যাংক তাদের এই ভিন্ন ভিন্ন গ্রাহকদের কথা বিবেচনা করে ভিন্ন ভিন্ন ক্রেডিট কার্ড চালু করেছে।

ডাচ বাংলা ব্যাংক প্রায় দশ ধরণের ক্রেডিট কার্ড চালু করেছে। এতে করে তাদের গ্রাহকরা তাদের প্রয়োজন অনুযায়ি বেস্ট ক্রেডিট কার্ডটি বাছাই করে নেয়ার সুযোগ পাচ্ছে।

এই দশ ধরণের ক্রেডিট কার্ড ভিন্ন ভিন্ন সুবিধা বহণ করে। এখন আসুন দেখে নেয়া যাক ডাচ বাংলা কি কি ক্রেডিট কার্ড চালু করেছে তাদের গ্রাহকদের জন্য।

1MasterCard Titanium Card
2VISA Platinum Card
3VISA Classic Local Credit Card
4VISA Gold Local Credit Card
5VISA Classic International Credit Card
6VISA Gold International Credit Card
7MasterCard Gold International Credit Card
8MasterCard Classic Local Credit Card
9MasterCard Gold Local Credit Card
10MasterCard Classic International Credit Card

#1. MasterCard Titanium Card

বাংলাদেশে প্রথমবারের মতো মাস্টারকার্ড টাইটানিয়াম চালু করেছে ডিবিবিএল। এই স্টাইলিশ চিপ ক্রেডিট কার্ডের মাধ্যমে গ্রাহকরা বিশেষ সুবিধা, অভিজ্ঞতা এবং জীবনযাত্রায় বিশেষাধিকার উপভোগ করতে পারবেন, যেখানে বিনোদন, খেলাধুলা, ইলেকট্রনিক্স এবং আরও অনেক কিছুর অ্যাক্সেস থাকবে।

বিশ্বজুড়ে ৩০ মিলিয়নেরও বেশি মার্চেন্টদের অ্যাক্সেস আছে এই কার্ডে। এটি বিমানবন্দর লাউঞ্জ সুবিধা এবং অগ্রাধিকার পাস সহ জীবনধারাকে সমৃদ্ধ করতে এবং শপিং, ডাইনিং ও ভ্রমণের অভিজ্ঞতাকে বৈচিত্র্যময় করতে ভূমিকা রাখে।

এই ক্রেডিট কার্ডের ক্রেডিট লিমিট: ২০০,০০০ থেকে সর্বোচ্চ ২০,০০,০০০ টাকা পর্যন্ত।

#2. VISA Platinum Card

DBBL তার বিশেষ সুবিধা প্রাপ্ত গ্রাহকদের জন্য VISA Platinum কার্ড চালু করেছে। ভিসা প্ল্যাটিনাম বিশ্বব্যাপী ২৯ মিলিয়নেরও বেশি মানুষকে একটি হাই ক্রেডিট লিমিট এবং গ্রহণযোগ্যতা প্রদান করে, যার মধ্যে ভিসা গ্লোবাল এটিএম নেটওয়ার্কের এক মিলিয়ন এটিএম রয়েছে।

ভিসা প্ল্যাটিনাম তাদের কার্ডহোল্ডারদের অনেক আকর্ষণীয় জীবনধারার সুযোগ দেয়। গল্ফ থেকে ডাইনিং বা কেনাকাটা এবং আরও অনেক কিছুর ক্ষেত্রে তারা একটি বিশেষ অভিজ্ঞতা উপভোগ করায়।

এই কার্ডগুলি উচ্চবিত্তদের লক্ষ্য করে লঞ্চ করা হয়, যাদের বিশাল অংকের ইনকাম আছে এবং আন্তর্জাতিক পরিষেবা নিয়ে থাকে। কার্ডধারীরা প্রায় ৬০০টি বিমানবন্দরে এয়ারপোর্ট লাউঞ্জ সুবিধা এবং অগ্রাধিকার পাস, হোটেল, ডাইনিং, রেস্তোরাঁয় এবং বিশ্বব্যাপী প্রায় সমস্ত পর্যটন শহরগুলিতে ছাড় পান।

এই ক্রেডিট কার্ডের ক্রেডিট লিমিট: ২০০,০০০ থেকে সর্বোচ্চ ২০,০০,০০০ টাকা পর্যন্ত।

#3. VISA Classic Local Credit Card

ডাচ বাংলা ব্যাংক বাংলাদেশে ইএমভি সক্ষম ভিসা ক্রেডিট কার্ড চালু করা প্রথম ব্যাংক। এই কার্ডে Multos অ্যাপ্লিকেশন সহ DDA চিপ রয়েছে যা কার্ড ডেটার যেকোনো পরিবর্তন থেকে গ্রাহককে রক্ষা করে।

শুধুমাত্র বাংলাদেশের অভ্যন্তরে ব্যবহারযোগ্য যে কোনো ভিসা গৃহীত POS টার্মিনাল এবং এটিএম-এ নিরাপদ লেনদেন নিশ্চিত করে এই কার্ড। এটি ই-কমার্স লেনদেনের জন্যও ব্যবহার করা যেতে পারে।

আপনি এই কার্ডটি সম্পূর্ণ বিনামূল্যে নিতে পারবেন। তাছাড়া, ডাচ বাংলা ব্যাংকের এটিএম থেকে নগদ টাকা তোলার জন্য কোনো অগ্রিম ফি প্রযোজ্য নয়।

এই ক্রেডিট কার্ডের ক্রেডিট লিমিট: ৯৯,৯৯৯ টাকা উপরে।

#4. VISA Gold Local Credit Card

ডাচ বাংলা ব্যাংক বাংলাদেশে ইএমভি সক্ষম ভিসা গোল্ড লোকাল ক্রেডিট কার্ড ইস্যু করে। এই কার্ডেও Multos অ্যাপ্লিকেশন সহ DDA চিপ রয়েছে যা কার্ড ডেটার যেকোনো ধরণের পরিবর্তন থেকে গ্রাহকদের রক্ষা করে।

শুধুমাত্র বাংলাদেশের অভ্যন্তরে ব্যবহারযোগ্য যে কোনো ভিসা গৃহীত POS টার্মিনাল এবং এটিএম-এ নিরাপদ লেনদেন নিশ্চিত করে। এটি ইকমার্স লেনদেনের জন্যও ব্যবহার করা যেতে পারে।

আপনি এই কার্ডটিও সম্পূর্ণ বিনামূল্যে পেতে পারেন। তাছাড়া, ডাচ বাংলা ব্যাংকের এটিএম থেকে নগদ তোলার জন্য কোনো নগদ অগ্রিম ফি প্রযোজ্য নয়।

এই ক্রেডিট কার্ডের ক্রেডিট লিমিট: ১০০,০০০ থেকে ৫০০,০০০ টাকা পর্যন্ত।

#5. VISA Classic International Credit Card

ডাচ বাংলা ব্যাংক ইএমভি সক্ষম ভিসা ক্লাসিক ইন্টারন্যাশনাল ক্রেডিট কার্ড ইস্যু করে। এই কার্ডেও রয়েছে Multos অ্যাপ্লিকেশন সহ DDA চিপ, যা তাদের কাস্টমারের ডেটার যেকোনো পরিবর্তন থেকে রক্ষা করে এবং বিশ্বব্যাপী যেকোনো ভিসা গৃহীত POS টার্মিনাল এবং এটিএম-এ নিরাপদ লেনদেন নিশ্চিত করে।

এটি ইকমার্স লেনদেনের জন্যও ব্যবহার করা যেতে পারে। আপনি এই কার্ডটি সম্পূর্ণ বিনামূল্যে পেতে পারেন। তাছাড়া, ডাচ বাংলা ব্যাংকের এটিএম থেকে নগদ তোলার জন্য কোনো নগদ অগ্রিম ফি প্রযোজ্য নয়।

এই ক্রেডিট কার্ডের ক্রেডিট লিমিট: ৯৯,৯৯৯ টাকা উপরে।

#6. VISA Gold International Credit Card

ডাচ বাংলা ব্যাংক ইএমভি সক্ষম ভিসা গোল্ড ইন্টারন্যাশনাল ক্রেডিট কার্ড ইস্যু করে। এই কার্ডটিতে Multos অ্যাপ্লিকেশন সহ DDA চিপ রয়েছে যা তাদের কার্ড ডেটার যেকোনো পরিবর্তন থেকে রক্ষা করে এবং বিশ্বব্যাপী যেকোনো ভিসা গৃহীত POS টার্মিনাল এবং এটিএম-এ নিরাপদ লেনদেন নিশ্চিত করে।

এটিও ইকমার্স লেনদেনের জন্যও ব্যবহার করা যেতে পারে। আপনি এই কার্ডটি সম্পূর্ণ বিনামূল্যে পেতে পারেন। তাছাড়া, ডাচ বাংলা ব্যাংকের এটিএম থেকে নগদ তোলার জন্য কোনো নগদ অগ্রিম ফি প্রযোজ্য নয়।

এই ক্রেডিট কার্ডের ক্রেডিট লিমিট: ১০০,০০০ থেকে ৫০০,০০০ টাকা পর্যন্ত।

#7. MasterCard Gold International Credit Card

ডাচ বাংলা ব্যাংক ইএমভি সক্ষম ভিসা গোল্ড ইন্টারন্যাশনাল ক্রেডিট কার্ড ইস্যু করে। কার্ডটিতে Multos অ্যাপ্লিকেশন সহ DDA চিপ রয়েছে, যা বিশ্বব্যাপী যেকোনো ভিসা গৃহীত POS টার্মিনাল এবং এটিএম-এ নিরাপদ লেনদেন নিশ্চিত করে।

এটি ইকমার্স লেনদেনের জন্যও ব্যবহার করা যেতে পারে। আপনি এই কার্ডটি সম্পূর্ণ বিনামূল্যে নিতে পারবেন। এখানে ডাচ বাংলা ব্যাংকের এটিএম থেকে নগদ তোলার জন্য কোনো নগদ অগ্রিম ফি প্রযোজ্য নয়।

এই ক্রেডিট কার্ডের ক্রেডিট লিমিট: ১০০,০০০ থেকে ৫০০,০০০ টাকা পর্যন্ত।

#8. MasterCard Classic Local Credit Card

ডাচ বাংলা ব্যাংক তার গ্রাহকদের জন্য ইএমভি সক্ষম মাস্টারকার্ড ক্লাসিক লোকাল ক্রেডিট কার্ড ইস্যু করে। এই কার্ডেও Multos অ্যাপ্লিকেশন সহ DDA চিপ রয়েছে যা বাংলাদেশের যেকোনো মাস্টারকার্ড গৃহীত POS টার্মিনাল এবং এটিএম-এ নিরাপদ লেনদেন নিশ্চিত করে।

এই কার্ডটিও ইকমার্স লেনদেনের জন্য ব্যবহারযোগ্য। আপনি এই কার্ডটি সম্পূর্ণ বিনামূল্যে পেতে পারেন। আর, ডাচ বাংলা ব্যাংকের এটিএম থেকে নগদ তোলার জন্য কোনো নগদ অগ্রিম ফি প্রযোজ্য নয়।

এই ক্রেডিট কার্ডের ক্রেডিট লিমিট: ৯৯,৯৯৯ টাকা উপরে।

#9. MasterCard Gold Local Credit Card

ডাচ বাংলা ব্যাংক তার গ্রাহকদের জন্য ইএমভি সক্ষম মাস্টারকার্ড গোল্ড লোকাল ক্রেডিট কার্ড ইস্যু করে। এর Multos অ্যাপ্লিকেশন ও DDA চিপ কার্ড ডেটার যেকোনো পরিবর্তন থেকে তাদের রক্ষা এবং বাংলাদেশের যেকোনো মাস্টারকার্ড গৃহীত POS টার্মিনাল এবং এটিএম-এ নিরাপদ লেনদেন নিশ্চিত করে।

এই কার্ডটি ইকমার্স লেনদেনের জন্যও ব্যবহারযোগ্য। আপনি এই কার্ডটি সম্পূর্ণ বিনামূল্যে পেতে পারেন। তাছাড়া, ডাচ বাংলা ব্যাংকের এটিএম থেকে নগদ তোলার জন্য কোনো নগদ অগ্রিম ফি প্রযোজ্য নয়।

এই ক্রেডিট কার্ডের ক্রেডিট লিমিট: ১০০,০০০ থেকে ৫০০,০০০ টাকা পর্যন্ত।

#10. MasterCard Classic International Credit Card

ডাচ বাংলা ব্যাংক তাদের গ্রাহকদের জন্য ইএমভি সক্ষম মাস্টারকার্ড ক্লাসিক ইন্টারন্যাশনাল ক্রেডিট কার্ড ইস্যু করে। এই কার্ডে Multos অ্যাপ্লিকেশন সহ DDA চিপ কার্ড ডেটার যেকোনো পরিবর্তন থেকে রক্ষা এবং বিশ্বব্যাপী যে কোনো মাস্টারকার্ড স্বীকৃত POS টার্মিনাল এবং এটিএম-এ নিরাপদ লেনদেন নিশ্চিত করে।

ইকমার্স লেনদেনের জন্যও ব্যবহারযোগ্য। আপনি কার্ডটি সম্পূর্ণ বিনামূল্যে নিতে পারবেন। তাছাড়া, ডাচ বাংলা ব্যাংকের এটিএম থেকে নগদ তোলার জন্য কোনো নগদ অগ্রিম ফি প্রযোজ্য নয়।

এই ক্রেডিট কার্ডের ক্রেডিট লিমিট: ৯৯,৯৯৯ টাকা উপরে।

আপনি কি ভাবছেন যে বেস্ট ক্রেডিট কাডটি কিভাবে বাছাই করবো? তবে আপনি পড়তে পারেন বেস্ট ক্রেডিট কার্ড এই পোস্টি।

ডাচ বাংলা ব্যাংক ক্রেডিট কার্ড চার্জ

  • প্রথম বছর কার্ড সংগ্রহ করতে পারবেন ফ্রিতে এবং পরবর্তি বছর থেকে চার্জ প্রযোজ্য হবে।
  • পিন রিপ্লেসমেন্ট ফি ২০০ টাকা।
  • মিনিমাম পেমেন্ট ডিউ ৫% অথবা ৫০০ টাকা। মাল্টিন্যাশনালের ক্ষেত্রে ৫% অথবা ২৫ ডলার।
  • ব্যালেন্স ট্রান্সফার ফ্রি।
  • ফান্ড ট্রান্সফার উইথড্রয়াল এমাউন্টের ১%।
  • ক্ষতিগ্রস্ত কার্ড প্রতিস্থাপন চার্জ ফ্রি।
  • সার্টিফিকেট ফি ১৫০ টাকা এবং মাল্টিন্যাশনালের ক্ষেত্রে ৫ ডলার।
  • ক্লোজিং ফি প্রযোজ্য হবে যদি কার্ড ক্লোজিং ইয়ারে ব্যবহার হয়। কোর্ড ব্যবহার না হলে ক্লোজিং ফি প্রযোজ্য হবে না। আবার গোল্ড/প্ল্যাটিনাম/টাইটানিয়াম এই কার্ড গুলোর চার্জও ফ্রি।

বার্ষিক/নবায়ন ফি

Limit Range
(BDT or equivalent USD)
Amount in BDT +
Applicable VAT
10,000 to 50,000500/-
50,001 to 100,000650/-
1,00,001 to 150,000800/-
150,001 to 200,0001,000/-
Classic/Gold200,001 to 300,0001,500/-
300,001 to 400,0002,000/-
400,001 to 500,0002,500/-
500,001 to 1,000,0003,000/-
1,000,001 to 25,00,0003,500/-
Limit Range
(BDT or equivalent USD)
Amount in BDT +
Applicable VAT
100,000 to 200,0003000/-
Platinum/Titanium200,001 to 500,0004000/-
500,001 to 1,000,0005000/-
1000,001 to 2,500,0006000/-
Applicable at the end of each year on anniversary
Signature/World card/
Equivalent other Cards
For primary Card
(Applicable at the end of
each year on anniversary)

For Supplementary Card
(Applicable at the end of
each year on anniversary)
20,000/-



10,000/-
Supplementary CardFor Gold Card : Free
For Signature, World, Platinum
& Titanium Cards:
Supplementary cards for all
family members at a fee of
50% of primary Card
Replacement Fee (Card/
Priority pass)
BDT 500.00 + Applicable VAT

ডাচ বাংলা ব্যাংক ক্রেডিট কার্ড পাওয়ার যোগ্যতা

  • ডাচ বাংলা ব্যাংকে আপনার একটি একাউন্ট থাকতে হবে।
  • আপনার একটি ইনকাম সোর্স এবং নির্দিষ্ট এমাউন্টের ইনকাম থাকতে হবে।
  • চাকরিজীবীদের ইনকাম সার্টিফিকেট সহ আরো কিছু প্রয়োজনিয় ডকুমেন্টস থাকতে হবে।
  • ব্যাবসায়িদের ক্ষেত্রেও একটি ইনকাম প্রুফ সহ আরো কিছু প্রয়োজনিয় ডকুমেন্টস থাকতে হবে।

কার্ড পাওয়ার জন্য প্রয়োজনীয় ডকুমেন্টস

  • আপনার এক কপি পাসপোর্ট সাইজের ছবি।
  • ভোটার আইডি কার্ড, পাসপোর্ট বা ড্রাইভিং লাইসেন্স, যেকোনো একটির কপি।
  • এড্রেস ভেরিফিকেশনের জন্য ইউটিলিটি বিলের কপি।
  • টিন সার্টিফিকেট।
  • বিগত ছয় মাসের ব্যাংক লেনদেনের স্টেটম্যান্ট।
  • চাকরিজীবী হলে মূল বেতনের সনদ।
  • ব্যবসায়ি হলে ট্রেড লাইসেন্স।

এছাড়া অন্যান্য আরো কিছু ডকুমেন্টস প্রয়োজন হতে পারে।

ক্রেডিট কার্ড কি ভাবে পাবো?

ক্রেডিট কার্ড সংগ্রহ করার জন্য আপনার নিকটস্থ ব্যাংক শাখায় যোগাযোগ করতে পারেন। তবে তার আগে ডাচ বাংলা ব্যাংক ক্রেডিট কার্ড পাওয়ার যোগ্যতা গুলো এবং কার্ড পাওয়ার জন্য প্রয়োজনীয় ডকুমেন্স গুলো আপনার আছে কিনা তা নিশ্চিত করুন। এ সম্পর্কে আরো জানতে পড়ুন ”ক্রেডিট কার্ড নেয়ার নিয়ম” এই পোস্টি।

ইসলামী ব্যাংক খিদমাহ ক্রেডিট কার্ড সম্পর্কে জানুন

শেষ কথা

ডাচ বাংলা ব্যাংক ক্রেডিট কার্ড দেশে প্রথম সারির ক্রেডিট কার্ডগুলো মধ্যে একটি। এর যেমন রয়েছে অনেক গুলো কার্ড এবং এর মধ্য থেকে কাস্টমারের পছন্দ মতো বেছে নেয়ার সুযোগ, তেমনি এসব কার্ডের রয়েছে অনেক ধরনের সুযোগ সুবিধা। শুধু নেয়ার আগে দেখে নিন যে কোন কার্ডটি আপনার বেশি কাজে লাগে।

এই পোস্টের মতো ক্রেডিট কার্ডের আরো গুরুত্বপূর্ণ সকল তথ্য পেতে ভিজিট করতে পারেন “ক্রেডিট কার্ড”এই লিংকে।

ডেভিড কার্ড ও ক্রেডিট কার্ডের মধ্যে পার্থক্য

Similar Posts

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।