সহজে ভিসা কার্ড থেকে বিকাশে টাকা আনার নিয়ম

ভিসা কার্ড থেকে বিকাশে টাকা আনার নিয়ম খুঝছেন? এখানে আপনি ভিসা কার্ড থেকে কিভাবে সহজে বিকাশে টাকা আনতে পারবেন তা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

add-money-to-bkash-from-visa-card | ভিসা কার্ড থেকে বিকাশে টাকা আনার নিয়ম

বর্তমানে যে কোনো Visa card থেকে সহজেই bkash account -এ টাকা আনা যায়। তাও আবার কোনো ধরনের চার্জ ছাড়াই। বিকাশ অ্যাড মানি সেবায় গ্রাহকরা বাংলাদেশের যে কোনো ব্যাংকের ইস্যুকৃত ভিসা ডেবিট কার্ড ও ক্রেডিট কার্ড থেকে মুহূর্তেই বিকাশ অ্যাকাউন্টে টাকা আনতে পারবেন। ইসালামী ব্যাংকের ভার্চুয়াল ভিসা কার্ড গুলোর মতো কার্ড দিয়েও আপনি বিকাশে মানি এড করতে পারবেন।

ধরা হয় যে, ভিসা কার্ড থেকে বিকাশে টাকা আনার এই অ্যাড মানি সার্ভিস গ্রাহকদের জন্য আরও উন্নত সেবা নিশ্চিত করবে। বিশেষ করে যে কোনো পরিস্থিতিতে আপনার যদি টাকার প্রয়োজন হয় বা ক্যাশ ইন করানোর প্রয়োজন পড়ে, এমন অবস্থায় ভিসা কার্ড থেকে বিকাশে টাকা আনার নিয়ম অনুসরণ করে বিকাশে টাকা নিয়ে আসতে পারবেন।

ভিসা কার্ড থেকে বিকাশে টাকা আনার নিয়ম খুবই সহজ যা এই পোস্টে তুলে ধরা হয়েছে। এখানে এত ঝামেলার কিছু নাই। আপনি চাইলে আপনার কার্ডের ইনফরমেশন বিকাশে সংরক্ষণ করে রাখতে পারবেন এবং তা পরবর্তিতে প্রয়োজন অনুযায়ি ব্যবহার করতে পারবেন। চলুন তাহলে ভিসা কার্ড থেকে বিকাশে টাকা আনার নিয়ম পড়ে নেয়া যাক।

ভিসা ডেবিট বা ক্রেডিট কার্ড থেকে বিকাশ একাউন্টে টাকা ট্রান্সফার

আপনার যদি ভিসা কার্ড থাকে তবে আপনি ভিসা কার্ড থেকে বিকাশে টাকা আনার নিয়ম অনুসরণ করে টাকা ট্রান্সফার করতে পারবেন। এর জন্য প্রথমে আপনার মোবাইলে বিকাশ এপপি ইন্সটল করে নিন। তারপর যথা নিয়মে লগইন করে নিন এবং নিচে দেখানো নিয়মে এগিয়ে যান।

ভিসা কার্ড থেকে বিকাশে টাকা আনার নিয়ম
ভিসা কার্ড থেকে বিকাশে টাকা আনার নিয়ম
  1. এডমানি অপশনে আসুন: বিকাশ অ্যাপের হোম স্ক্রিনে ‘অ্যাড মানি’ আইকনে ট্যাপ করুন।
  2. আপনার কার্ডটি সিলেক্ট করুন: ‘কার্ড টু বিকাশ’ অপশন ট্যাপ করে ‘ভিসা’ কার্ড সিলেক্ট করুন।
  3. মোবাইল নাম্বার ও টাকার পরিমাণ লিখুন: আপনার বিকাশ একাউন্ট নাম্বারটি শুরু থেকেই সেখানে দেয়া থাকবে। আপনার নতুন করে লিখার প্রয়োজন হবে না। আর যদি অন্য কারো নাম্বারে টাকা পাঠাতে চান, তাহলে সেই বিকাশ একাউন্ট নাম্বারটি দিন। নাম্বার দেয়ার পর টাকার পরিমাণ দিন।
  4. কার্ডের নাম্বার, মেয়াদ এবং CVN নাম্বার দিন: আপনার ভিসা কার্ডের নাম্বার, মেয়াদ এবং CVN নাম্বারটি দিন (কার্ডের পেছনে থাকা ৩ বা ৪ সংখ্যার ভেরিফিকেশন কোড)। আপনি চাইলে পরবর্তী লেনদেনের সুবিধার জন্য আপনার কার্ডের তথ্য সংরক্ষণ করে রাখতে পারবেন।
  5. ওটিপি কোড দিন: আপনার নাম্বারে পাঠানো হবে একটি ওটিপি কোড, তা দিয়ে লেনদেন সম্পন্ন করুন।

প্রায় সাথে সাথে আপনার টাকা ভিসা কার্ড থেকে বিকাশে চলে আসবে। এরপরও হয়তো কোনো কারনে আপনার লেনদেন ব্যার্থ হতে পারে। তবে এটা খুব কমই হয়। যদি আপনার সাথে এমন কিছু হয়ে থাকে তবে কি করতে হবে তা নিচে প্রশ্ন এবং উত্তর পর্বে পেয়ে যাবেন। তবে বলে রাখি, যে কোনো সমস্যায় আপনি বিকাশ হেল্প লাইনের সহয়তা নিতে পারেন।

সোনালী ব্যাংক ও বিকাশে টাকা লেনদেন করার নিয়ম

ট্রান্সফার করার আগে কার্ড চেক করুন

আপনার টাকার জন্য বিকাশ থেকে কার্ডে রিকুয়েস্ট পাঠানোর আগে এটা নিশ্চিত হন যে আপনার কার্ডে পর্যাপ্ত পরিমাণে টাকা আছে। যদি ব্যালেন্স নাই থেকে থাকে তবে আপনি ট্রান্সফার করতে সমর্থ হবেন না।

Visa card to bkash charge

কার্ড থেকে বিকাশে টাকা ট্রান্সফার করতে কোনো প্রকার চার্জ কাটা হয় না। এটা সম্পূর্ণ ফ্রি।

বিকাশ সম্পর্কে আরো জানতে ভিজিট করুন বিকাশ

প্রশ্ন ও উত্তর

সেভ করা কার্ড থেকেও অ্যাড মানি করতে না পারার কারণ কি?

এই সমস্যার সমাধান পেতে আপনাকে আপনার কার্ড ইসুকারী ব্যাংকের সাথে যোগাযোগ করতে হবে।

কার্ড থেকে কেটে নেওয়ার পরও বিকাশ একাউন্টে টাকা জমা না হওয়ার কারণ কি?

সচরাচর দেখা যায় প্রায় সাথে সাথে কার্ড থেকে বিকাশে টাকা এড হয়ে যায়। তবে কোনো কারণ ছাড়া যদি হঠাৎ দেখতে পান যে আপনার টাকা কার্ড থেকে বিকাশে এড হয়নি, তবে আপনাকে ৭ কার্যদিবষ অপেক্ষা করতে হবে। এর মধ্যে আপনার টাকা ভিসা কার্ডে জমা হয়ে যাবে। আর যদি না হয় তবে বিকাশ হেল্প লাইনে যোগাযোগ করুন।

ই-কমার্স ট্রানজেকশন চালু হয়েছে কিন্তু ওটিপি স্ক্রিনে এরর মেসেজ পাওয়ার কারণ কি?

সমাধানের জন্য আপনাকে আপনার কার্ড ইসুকারী ব্যাংকের সাথে যোগাযোগ করতে হবে।

সূত্র: বিকাশের ওয়েব সাইট। (1)

বিকাশের অন্যান্য পোস্ট গুলো পড়ুন

  1. বিদেশ থেকে বিকাশে টাকা পাঠানোর নিয়ম নিয়ে বিস্তারিত
  2. আমেরিকা থেকে বাংলাদেশে টাকা পাঠানোর নিয়ম
  3. বিকাশে সিটি ব্যাংকের লোন পাওয়ার সহজ উপায়
  4. বিকাশ মার্চেন্ট একাউন্ট খোলার নিয়ম দেখুন
  5. বিকাশ এজেন্ট একাউন্ট খোলার নিয়ম দেখুন

Similar Posts

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।