বিকাশ থেকে ইসলামী ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম

বিকাশ থেকে ইসলামী ব্যাংকে টাকা ট্রান্সফার করতে চান? তবে এই পোস্টি সম্পূর্ণ পড়ে জেনে নিন কিভাবে তা করা যায়। এখানে দুটি আলাদা নিয়ম ব্যাখ্যা করা হয়েছে।

বিকাশ থেকে ইসলামী ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম

এই পোস্টে আলোচনা করা হয়েছে বিকাশ থেকে ইসলামী ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম বা উপায় গুলো কি কি এবং তা ডিটেইলস-এ উল্লেখ করা হয়েছে। সেই সাথে টাকা ট্রান্সফার চার্জ কতো সহ আপনাদের কিছু কমন প্রশ্নের উত্তর দেয়ার চেষ্টা করা হয়েছে এই পোস্টের একদম শেষে।

বিকাশ থেকে কি ইসলামী ব্যাংকে টাকা পাঠানো যায়?

যদিও বিকাশ টু ব্যাংক টাকা ট্রান্সফার সিস্টেম চালু হয়েছে। কিন্তু, বিকাশ থেকে ইসলামী ব্যাংকে সরাসরি আপনি টাকা পাঠাতে পারবেন না। তবে দাড়াঁন, হতাশ হবেন না। এখানে সরাসরি টাকা পাঠানোর সিস্টেম না থাকলেও আপনি অন্য ভাবে ইসলামী ব্যাংকে টাকা পাঠাতে পারবেন এবং এটি লিগাল। কিভাবে? তা নিচে দেখিয়ে দেয়া হবে।

বিকাশ থেকে ইসলামী ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম

দুটি আলাদা নিয়মে আপনি আপনার বিকাশে থাকা টাকা ইসলামী ব্যাংকে ট্রান্সফার দিতে পারবেন। নিয়ম গুলো হলো:

  • বিকাশ টু ইসলামী ব্যাংকের ভিসা কার্ড
  • বিকাশ বিনিময় একাউন্ট টু সেলফিন বিনিময় একাউন্ট

বিকাশ টু ইসলামী ব্যাংক ভিসা কার্ড মানি ট্রান্সফার

বিকাশ থেকে ইসলামী ব্যাংকে টাকা পাঠানোর একটি উপায় হলো বিকাশ থেকে ইসলামী ব্যাংকের যে ভিসা কার্ড আছে, সেলফিন ব্যবহারকারীরা যেকার্ড সেলফিনে ফ্রি পেয়ে থাকেন, সেখানে টাকা ট্রান্সফার দেয়া। এটা করা যাবে বিকাশের এপ ব্যবহার করে। নিচে এই প্রসেসটি পর্যায়ক্রমে তুলে ধরা হলো।

#১. bkash to Bank অপশনে আসুন: প্রথমে আপনার বিকাশ এপে লগইন করে নিন। লগইন করার পর হোম পেজে দেখতে পাবেন bkash to Bank একটি অপশন। এই অপশনে ক্লিক করুন।

#২. Visa Debit Card সিলেক্ট করুন: পরের অপশনে আসার পর আপনার সামনে দুটি অপশন থাকবে, Bank Account এবং Visa Debit Card, যেখান থেকে আপনাকে Visa Debit Card সিলেক্ট করতে হবে।

#৩. Card Number দিতে হবে: এধাপে আপনার কার্ডের ১৬ ডিজিটের যে নাম্বার তা দিতে হবে। কার্ড নাম্বার দেয়ার পর পরের ধাপে চলে যেতে হবে।

বিকাশ থেকে ইসলামী ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম

#৪. টাকার পরিমাণ লিখুন: এর পরের ধাপে আপনি কতো টাকা ট্রান্সফার করতে চান তা লিখুন।

#৫. পিন দিয়ে সাবমিট করুন: টাকার পরিমাণ লিখার পরের ধাপে আপনাকে আপনার পিন দিতে বলা হবে। পিন দিয়ে পরের ধাপে হোল্ড করে ধরে রাখলে আপনার ট্রান্জেকশন কমপ্লিট হয়ে যাবে।

বিকাশ থেকে ইসলামী ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম
ভিসা কার্ড থেকে বিকাশে টাকা আনার নিয়ম

ট্রান্সফার হতে কতো সময় লাগবে?

এই পদ্ধতিতে সর্বোনিন্ম ৩০ মিনিট সময় লাগতে পারে আর সর্বোচ্চ তিন দিন সময় লাগতে পারে টাকা ট্রান্সফার সম্পন্ন হতে।

বিনিময় একাউন্ট টু বিনিময় একাউন্ট মানি ট্রান্সফার

সম্প্রতি বাংলাদেশ ব্যাংকের আন্ডারে বিনিময় নামে একটি মাধ্যম চালু হয়েছে, যার মাধ্যমে কয়েকটি ব্যাংকের মধ্যে এবং এমএফএস সার্ভিসের মধ্যে লেনদেন ব্যবস্থা চালু হয়েছে। সেই সার্ভিসের মাধ্যমে বিকাশ থেকে ইসলামী ব্যাংকের সেলফিনে টাকা পাঠানো যাবে। সেলফিন থেকে চাইলে ইসলামী ব্যাংকের একাউন্টে ট্রান্সফারও দেয়া যাবে।

বিকাশ বিনিময় একাউন্ট

এমএফএস সার্ভিসের মধ্যে বিকাশ কেও বিনিময় প্লাটফর্মের আন্ডারে নিয়ে আসা হয়েছে। তাই আপনি যদি বিনিময় একাউন্টের সহযোগিতায় বিকাশ থেকে ইসলামি ব্যাংকে টাকা পাঠাতে চান তবে আপনাকে আগে বিকাশের মোবাইল এপ থেকে বিনিময় একাউন্ট খুলে নিতে হবে, যা বিকাশ এপের হোম পেজ থেকে করতে পারবেন।

বিকাশ থেকে ইসলামী ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম

বিনিময় একাউন্ট কিভাবে খুলতে হয়, তা জানতে পড়তে পারেন বিকাশ থেকে রকেটে টাকা ট্রান্সফার করার নিয়ম এই পোস্টি। এই পোস্টে বিকাশ এপ থেকে বিনিময় একাউন্ট খোলার নিয়ম দেখানো হয়েছে।

সেলফিন বিনিময় একাউন্ট

বিনিময় একাউন্ট খোলার নিয়ম সব জায়গায় একই। আপনি যদি উপরে বিকাশেও বিনিময় একাউন্ট খোলার নিয়ম দেখে নেন, তবে আপনি সেলফিন থেকেও বিনিময় একাউন্ট খুলতে পারবেন। সেলফিনের কোন জায়গা থেকে বিনিময় একাউন্ট খুলতে পারবেন তা ছবিতে দেখিয়ে দেয়া হলো।

বিকাশ থেকে ইসলামী ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম

আর মনে রাখবেন আপনাকে বিকাশ এবং সেলফিনের জন্য কিন্তু আলাদা আলাদা বিনিময় একাউন্ট খুলতে হবে। আলাদা আলাদা বিনিময় আইডি গুলো অনেকটা জি-মেইল আইডির মতো হবে। এখন বিনিময় দিয়ে ট্রান্সফার করার নিয়ম নিচে দেখে নিন।

বিকাশ থেকে সেলফিনে টাকা ট্রান্সফার করার নিয়ম

  • বিকাশ এপে বিনিময় অপশনে চলে আসুন।
  • Binimoy অপশন থেকে ”Direct Pay” তে ক্লিক করে, তারপর এমাউন্ট, রেফারেন্স দিয়ে যে একাউন্টে সেন্ড করবেন সেই বিনিময় আইডি দিয়ে, পিন দিয়ে কনফার্ম করুন। সেলফিনে পাঠাতে সেলফিনের যে বিনিময় আইডি আছে, তা ব্যবহার করবেন।
  • বিকাশ লেনদেন হয়ে গেলে লেনদেন সম্পর্কিত তথ্য বা স্টেটম্যান্ট আপনি দেখতে পারবেন।
বিকাশ থেকে ইসলামী ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম
সেলফিন থেকে বিকাশ এড মানি করার নিয়ম

বিকাশ থেকে ব্যাংকে টাকা পাঠানোর চার্জ

বিকাশ থেকে সেলফিনের কার্ডে টাকা ট্রান্সফার দিলে প্রতি হাজারে ১২ টাকা চার্জ হিসেবে কাটা হবে। আবার যদি বিনিময় টু বিনিময় টাকা ট্রান্সফার করা হয় তবে সর্বোচ্চ সার্ভিস চার্জ ১ টাকা পর্যন্ত কেটে নিতে পারে।

সোনালী ব্যাংক ও বিকাশে টাকা লেনদেন করার নিয়ম
বিকাশ সম্পর্কে আরো জানতে ভিজিট করুন বিকাশ

বিকাশ থেকে ইসলামী ব্যাংকে টাকা ট্রান্সফার নিয়ে প্রশ্ন এবং উত্তর

বিকাশ থেকে কি ইসলামী ব্যাংকে টাকা ট্রান্সফার যায়?

সরাসরি না গেলেও সেলফিনের মাধ্যমে বিকাশ থেকে ইসলামী ব্যাংকে টাকা ট্রান্সফার করতে পারবেন।

বিকাশ থেকে সেলফিনে টাকা ট্রান্সফার করতে কি কোনো চার্জ লাগে?

জ্বি, বিকাশ থেকে সেলফিনে টাকা ট্রান্সফার করতে চার্জ লাগে।

বিকাশের অন্য পোস্টগুলো পড়ুন

বিকাশ এজেন্টবিকাশ এজেন্ট একাউন্ট খোলার নিয়ম
বিকাশ মার্চেন্টবিকাশ মার্চেন্ট একাউন্ট খোলার নিয়ম
রিটেইল একাউন্টবিকাশ পার্সোনাল রিটেইল একাউন্ট
রেমিটেন্সবিদেশ থেকে বিকাশে টাকা পাঠানোর নিয়ম
রেমিটেন্সআমেরিকা থেকে বাংলাদেশে টাকা পাঠানোর নিয়ম
বিকাশের অন্যান্য পোস্ট গুলো

Similar Posts

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।