রকেট একাউন্ট বন্ধ করার নিয়ম

আপনি কি রকেট একাউন্ট বন্ধ করার নিয়ম খুজছেন? যে কোনো কারণে কি আপনার রকেট একাউন্ট টি বন্ধ করা প্রয়োজনিয় হয়ে পড়েছে? সেক্ষেত্রে আপনি সঠিক জায়গায় এসেছেন। এখানে রকেট একাউন্ট বন্ধ করার নিয়ম নিয়ে বিস্তারিত আলোচনা করা হবে।

রকেট একাউন্ট বন্ধ করার নিয়ম | how to close rocket account

রকেট একাউন্ট বন্ধের নিয়ম শুরু করার আগে কেন আপনার এই একাউন্টটি বন্ধ করা দরকার তা দেখে নেয়া যাক। কারণ আদো কি আপনার Rocket account close করার দরকার আছে কিনা বা অন্য কোনো উপায়ে কি আপনার সমস্যার সমাধান করা যায় কিনা তা বুঝতে হলে সমস্যা কি তা বুঝা দরকার।

আর যদি আপনি মনে করেন যে আপনি আপনার সমস্যা জানেন এবং আপনি শুধু আপনার একাউন্ট বন্ধ করতে চান, তাহলে টেবল অফ কনটেন্ট এ আপনার ”রকেট একাউন্ট বন্ধ করার নিয়ম” এই টপিকের উপর ক্লিক করে সোজা একাউন্ট বন্ধের নিয়মটি দেখে নিন। চলুন তাহলে শুরু করা যাক।

রকেট একাউন্ট যে কারণে বন্ধ করবেন

যেসকল কারণে আপনি একাউন্ট বন্ধ করবেন তা হল:

  • আপনি যদি অ্যাকাউন্ট পরিবর্তন করতে চান: অনেক সময় দেখা যায় নিজের নাম্বারে অন্য কেউ রকেট একাউন্ট খুলে বসে আছে। হয়তো পূর্বে আপনার দরকার হয় নি তাই এই বিষয়ে মাথা ঘামান নি। কিন্তু যদি এখন আপনি আপনার নাম্বারে আপনার রকেট একাউন্ট দেখতে চান তবে সেই পুরোনো একাউন্টটি বন্ধ করে দেয়া ছাড়া আর কোনো উপায় নেই।
  • আপনি যদি একাউন্ট নাম্বার পরিবর্তন করতে চান: দেখা যায় যে কোনো প্রয়োজনে বা সিম পরিবর্তন করার কারণে অনেক সময় একাউন্টও হস্তান্তর করার প্রয়োজন পড়ে। যেহেতু এক ব্যাক্তি তার ন্যাশনাল আইডি কার্ড দিয়ে একটি মাত্র একাউন্টই করতে পারে, যার কারণে এই একাউন্ট নাম্বার পরিবর্তন করা অত্যন্ত প্রয়োজনীয় হয়ে পড়ে।

রকেট একাউন্ট বন্ধ করার নিয়ম

রকেট একাউন্ট বন্ধ করতে যা যা লাগবে

  • উপরে দেখানো ”একাউন্ট যে কারণে বন্ধ করবেন“ এর মধ্যে আপনার সমস্যা যদি প্রথমটি হয়ে থাকে, অর্থাৎ আপনি যদি অ্যাকাউন্ট পরিবর্তন করতে চান তাহলে যা যা লাগবে তা দেখে নেয়া যাক।

আপনি যদি অ্যাকাউন্ট পরিবর্তন করতে চান:

  • আইডি কার্ড লাগবে: একাউন্ট যার নামে তার ও আপনার আইডি এর কপি সাথে রাখতে হবে এবং চাইলে দিতে হবে।
  • একাউন্ট যার নামে তাকে লাগবে: অর্থাৎ রকেটের অফিসে যাওয়ার পূর্বে যার নামে আইডি করা তাকে সঙ্গে করে নিয়ে যেতে হবে।
  • এক কপি পাসপোর্ট সাইজ ছবি লাগবে: একাউন্ট যার নামে তার এক কপি ছবি সাথে করে নিয়ে যেতে হবে।
  • সিম কার্ডটি লাগবে: যে নাম্বার থেকে একাউন্ট পরিবর্তন করতে চান সেই সিম লাগবে।
  • আপনার নিজের একাউন্ট ‍যদি বন্ধ করার দরকার হয়ে থাকে সেক্ষেত্রে আপনার যা যা লাগবে তা দেখে নেয়া যাক।

আপনি যদি একাউন্ট নাম্বার পরিবর্তন করতে চান:

  • আইডি কার্ড লাগবে: আপনার আইডি কার্ড এর কপি সাথে করে নিয়ে যেতে হবে।
  • এক কপি পাসপোর্ট সাইজ ছবি লাগবে: আপনার এক কপি ছবি সাথে করে নিয়ে যেতে হবে।
  • সিম কার্ডটি লাগবে: যে নাম্বার থেকে একাউন্ট ডিলিট করতে চান সেই সিম লাগবে।

রকেট একাউন্ট বন্ধ করতে যেখানে যাবেন

আপনার একাউন্ট বন্ধ করতে হলে আপনাকে আপনার নিকটস্থ রকেটের কাস্টমার কেয়ারে চলে যেতে হবে। সেখানে আপনাকে একটি আবেদন করতে হবে। চিন্তার কোনো কারণ নেই। কাস্টমার কেয়ারে গেলে তারা আপনাকে এটি করতে সাহায্য করবে।

তারা আপনার কাছ থেকে একাউন্ট বন্ধ করার কারণ জানতে চাইবে। তারপর একটা আবেদন ফরম পূরণ করে নিবেন স্বাক্ষরসহ এবং এক কপি ছবি সহ। এভাবে আপনি সেখানে থাকা কালীন আপনার একাউন্ট তারা বন্ধ করে ‍দিবে।

একাউন্ট যে কারণে বন্ধ করবেন না

  • সিম হারালে: আপনার রকেট একাউন্ট যে নাম্বারে সেই নাম্বারটি যদি হারিয়ে যায় তবে একাউন্ট বন্ধ করার দরকার নেই। আপনি আপনার সিম পূনরায় উত্তোলন করলেই হবে।
  • আপনার সিমে যদি টাকা থাকে: আপনার একাউন্টে যদি টাকা থাকে তবে আপনি যদি একাউন্ট বন্ধ করে দেন তাহলে আপনি আপনার টাকা হারাবেন।

প্রশ্ন ও উত্তর

রকেট একাউন্ট নাম্বার পরিবর্তন করা যায় কী?

রকেট একাউন্ট নাম্বার পরিবর্তন করার সুযোগ রকেট রাখেনি। আপনি যদি অন্য নাম্বারে রকেট একাউন্ট খুলতে চান, তাহলে আপনাকে আলাদা জাতীয় পরিচয় পত্র ব্যবহার করে রকেট অ্যাকাউন্ট খুলে নিতে হবে। অথবা আপনার বর্তমান একাউন্টটি ডিলিট করে অন্য নাম্বারে নতুন করে খুলতে হবে।

এ সম্পর্কিত আরো বিস্তারিত তথ্য জানতে চাইলে রকেটের হেল্পলাইন 16216 নাম্বারে যোগাযোগ করার পরামর্শ দিচ্ছি। সেখানে আপনাকে বিস্তারিত তথ্য এবং কি কি ডকুমেন্ট লাগবে সেটার তথ্য জানিয়ে দিবে।

অনলাইনে রকেট একাউন্ট বন্ধ করার নিয়ম কী?

অনলাইনে রকেট একাউন্ট বন্ধ করার কোনো নিয়ম নেই। আপনাকে রকেটের কাস্টমার কেয়ারে যেতে হবে রকেট একাউন্ট বন্ধ করার জন্য।

রকেট সংক্রান্ত অন্যান্য তথ্য

Similar Posts

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।