জন্ম নিবন্ধন দিয়ে রকেট একাউন্ট খোলার নিয়ম

আপনার কি এনআইডি নেই? তবে পড়ুন জন্ম নিবন্ধন দিয়ে রকেট একাউন্ট খোলার নিয়ম।

জন্ম নিবন্ধন দিয়ে রকেট একাউন্ট খোলার নিয়ম

এমন অনেকে আছেন যাদের এনআইডি কার্ড নেই। তারা হয়তো খুজছেন জন্ম নিবন্ধন দিয়ে রকেট একাউন্ট খোলার নিয়ম কি। বা হয়তো ভাবছেন জন্ম নিবন্ধন দিয়ে কি আসলেই রকেট একাউন্ট খোলা যায় কিনা।

আজকের এই পোস্টে জন্ম নিবন্ধন দিয়ে রকেট একাউন্ট খোলার নিয়ম আছে কিনা বা থাকলে তা কিভাবে করা যাবে তা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। এখানে Rocket account এর এই বিষয় নিয়ে আপনার সম্ভাব্য সকল প্রশ্নের উত্তর দেয়ার চেষ্টা করা হয়েছে।

জন্ম নিবন্ধন দিয়ে রকেট একাউন্ট খোলা যায়?

আপনি চাইলে জন্ম নিবন্ধন দিয়ে একটি রকেট একাউন্ট করতে পারবেন। তবে আপনি এনআইডি ছাড়া রকেট একাউন্ট অনলাইনে করতে পারবেন না। কারণ অনলাইনে আপনি ভোটার কার্ড ছাড়া অন্য কিছু ব্যবহারের অপশনই খুজে পাবেন না। আপনার যদি জন্ম নিবন্ধন দিয়ে রকেট একাউন্ট খোলার প্রয়োজন হয় তবে আপনাকে রকেটের কাস্টমার কেয়ারের সাহায্য নিতে হবে। তারাই এই ব্যাপারে আপনাকে যথাযথ সাহায্য করতে পারবে।

জন্ম নিবন্ধন দিয়ে রকেট একাউন্ট খোলার নিয়ম

যেহেতু জন্ম নিবন্ধন দিয়ে রকেট একাউন্ট খোলা যাবে, কিন্তু আপনি তা অনলাইকে ঘরে বসে করতে পারবেন না। তাই আপনাকে রকেটের সার্ভিস পয়েন্টের সহযোগিতা নিতে হবে।

এর জন্য আপনাকে আপনার ডকুমেন্টস সহ এবং জন্মনিবন্ধন সহ চলে যেতে হবে রকেটের সার্ভিস পয়েন্টে। সেখানে গিয়ে আপনার এনআইডি না থাকার বিষয়টি তাদের জানাবেন। এরপর তারা আপনার ডকুমেন্টস সংগ্রহ করে একাউন্ট করার জন্য আপনার একটি ফর্ম পূরণ করতে সহযোগিতা করবে।

একাউন্ট করতে জন্ম নিবন্ধন সহ প্রয়োজনিয় ডকুমেন্টস

একাউন্ট করার জন্য আপনার জন্ম নিবন্ধন ছাড়াও আরো কিছু ডকুমেন্টস দরকার হবে। জন্ম নিবন্ধন সহ আর যে যে ডকুমেন্টস গুলো দরকার হবে তা হলো:

  • জন্ম নিবন্ধন এর ফটোকপি
  • আপনার পাসপোর্ট সাইজের ছবি
  • সিগনেচার
  • KYC ফর্ম পূরণ

লোকাল দোকান থেকে কি জন্ম নিবন্ধন দিয়ে করা যাবে?

আপনি আপনার নিকটবর্তি দোকান থেকেও জন্ম নিবন্ধন দিয়ে রকেট একাউন্ট করতে পারবেন না। যেহেতু একাউন্ট করার প্রধান নিয়মই হলো আপনার এনআইডি থাকতে হবে এবং এনআইডি দিয়েই আপনাকে রকেট একাউন্ট করতে হবে।

যদিও আপনি এনআইডি ছাড়াও একাউন্ট করতে পারবেন, তবে এর জন্য আপনাকে রকেটের কাস্টমার কেয়ারে যাওয়া ছাড়া আর কোনো বিকল্প নেই। জন্ম নিবন্ধন দিয়ে রকেট একাউন্ট করার জন্য আপনাকে অবশ্যই অফিসে যেতে হবে।

রকেট নিয়ে আমাদের অন্য পোস্ট গুলো পড়ুন

Similar Posts

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।