নগদ থেকে ইসলামী ব্যাংকে টাকা ট্রান্সফার করার নিয়ম

নগদ থেকে ইসলামী ব্যাংকে টাকা ট্রান্সফার করার নিয়ম খুজছেন? এখানে এব্যাপারে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

ADVERTISEMENT

মোবাইল এপ নগদ থেকে ইসলামী ব্যাংকে টাকা ট্রান্সফার করার নিয়ম খুব সহজ। তবে এটি সামনে আরো সহজ হয়ে যাবে যদি নগদ কে বাংলাদেশ ব্যাংকের বিনিময় সিস্টেমের আন্ডারে নিয়ে আসা যায়। আশা করা হচ্ছে তা খুব দ্রুতই হবে।

যাই হোক, এই পোস্টে আপনারা পাবেন নগদ থেকে ইসলামী ব্যাংকে টাকা ট্রান্সফার করার উপায় কি এবং এর জন্য আলাদা কোনো চার্জ আছে কিনা তাও জানতে পারবেন। চলুন তাহলে শুরু করা যাক।

ADVERTISEMENT

নগদ থেকে ইসলামী ব্যাংকে টাকা ট্রান্সফার কিভাবে করা যায়?

নগদ এপ বা নগদ ইসলামিক এপ থেকে যদি আপনি ইসলামী ব্যাংকে টাকা ট্রান্সফার করতে চান তবে আপনি ইসলামী ব্যাংকের কার্ডের মাধ্যমে ব্যাংকে টাকা ট্রান্সফার দিতে পারবেন। সেলফিন মোবাইল এপের ভার্চুয়াল কার্ড ব্যবহার করে নগদ এপ থেকে সেখানে টাকা সেই কার্ডে ট্রান্সফার দিলে তা সেলফিনে জমা হয়ে যাবে। পরে তা চাইলে ইসলামী ব্যাংকের একাউন্টে ট্রান্সফার করে নেয়া যাবে। কিভাবে ট্রান্সফার দিবেন তা নিচে বিস্তারিত আলোচনা করা হলো।

নগদ থেকে সেলফিনে টাকা ট্রান্সফার করার নিয়ম

  • প্রথমে নগদ একাউন্টে আপনার গোপন পিন দিয়ে লগইন করে নিন (লগইন পিন ভুলে গেলে পিন রিকাভার করে নিন)।
  • তারপর আপনাকে হোম পেজে নিয়ে আসবে। হোম পেজে থাকা Transfer money অপশনটি খুজে নিয়ে তাতে ক্লিক করুন।
নগদ থেকে ইসলামী ব্যাংকে টাকা ট্রান্সফার করার নিয়ম
  • তারপর আপনার সামনে Visa debit card একটি অপশন আসবে। এই ভিসা অপশনটির উপর ক্লিক করুন।
নগদ থেকে ইসলামী ব্যাংকে টাকা ট্রান্সফার করার নিয়ম
  • এরপর Card number দিতে হবে। কার্ড নাম্বারে সেলফিনের ভার্চুয়াল ভিসা কার্ড নাম্বারটি দিয়ে দিন। তারপর নিচে থাকা Remember me বক্সে টিক দিয়ে দিন যাতে ভবিষ্যতের ট্রান্জেকশন করার জন্য এই কার্ডটি সেভ করা থাকে। এগুলো দেয়া হলে নিচে থাকা Proceed অপশনে ক্লিক করুন।
নগদ থেকে ইসলামী ব্যাংকে টাকা ট্রান্সফার করার নিয়ম দেখুন
  • এরপর আপনার প্রয়োজন অনুযায়ি Amount লিখুন, যেমন: সর্বোনিন্ম ৫০ থেকে শুরু করে সর্বোচ্চ ২৫,০০০ টাকা পর্যন্ত যতো আপনার দরকার হয়। এমাউন্ট তোলা হলে Next দিয়ে পরের ধাপে চলে যান।
নগদ থেকে ইসলামী ব্যাংকে টাকা ট্রান্সফার করার নিয়ম
  • পরের ধাপে আপনাকে আপনার লিখা এমাউন্ট দেখানো হবে এবং এই এমাউন্টের জন্য কতো টাকা আপনাকে চার্জ দিতে হবে তা দেখানো হবে। এগুলো দেখে নিয়ে আপনার Pin দিন। তারপর Next দিয়ে পরের ধাপে যান।
নগদ থেকে ইসলামী ব্যাংকে টাকা ট্রান্সফার করার নিয়ম জেনে নিন।
  • সবশেষে আপনার টোটাল ট্রান্জেকশনের একটি ওভারভিউ দেখানো হবে, কতো টাকা আপনি তুলছেন বা কতো টাকা আপনার কাছ থেকে চার্জ কাটা হচ্ছে এবং আর কতো টাকা অবশিষ্ট আছে। এগুলো দেখা হলে নগদ আইকনের উপর Tap and hold to confirm করলে টাকা ট্রান্সফার প্রসেস সম্পন্ন হয়ে যাবে।
নগদ থেকে ইসলামী ব্যাংকে টাকা ট্রান্সফার।

টাকা ট্রান্সফার সম্পন্ন হলে নগদ থেকে আপনাকে ম্যাসেজ দিয়ে তা জানিয়ে দেয়া হবে। একই সাথে সেলফিন থেকে টাকা রিসিভ করার একটি ম্যাসেজও পেয়ে যাবেন।

ADVERTISEMENT
নগদ থেকে ইসলামী ব্যাংকে টাকা ট্রান্সফার

আবার আপনার দরকার হলে সেলফিন থেকে ইসলামী ব্যাংকে আপনার টাকা ট্রান্সফার করে নিতে পারবেন। অথবা ইসলামী ব্যাংকের মোবাইল এপ সেলফিনেই তা রেখে দিতে পারবেন যদি আপনি চান।

নগদ থেকে সেলফিনে টাকা ট্রান্সফার করার চার্জ

নগদ হতে আপনার সেলফিন একাউন্টে টাকা ট্রান্সফার করতে একটি নির্দিষ্ট চার্জ কাটা হবে। প্রতি হাজারে আপনার কাছ থেকে নগদ ১৫ টাকা কাটবে ইসলামী ব্যাংকে টাকা ট্রান্সফার করার জন্য।

শেষকথা

নগদ থেকে টাকা ইসলামী ব্যাংকের সেলফিনে ট্রান্সফার করা কঠিন কোনো কাজ নয়। আপনি খুব সহজে আপনার নগদ এপ থেকে এই কাজটি করতে পারবেন। এখানে সর্বোনিন্ম ৫০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ২৫,০০০ হাজার টাকা পর্যন্ত আপনি ট্রান্সফার করতে পারবেন।

ADVERTISEMENT

তবে একটি সমস্যা হলো অনেকে বলেন এখানে চার্জ যা কাটা হয় তা একটু বেশি। আসলে এখানে নগদ এই চার্জটি করে থাকে। সেলফিন থেকে যদি আপনি নগদে ট্রান্সফার করতে চান তবে সেই ক্ষেত্রে আপনি তা ফ্রিতে করতে পারবেন। এখন কথা হচ্ছে নগদ যদি কখনো এই ফি রিডিউস করে তবেই তা কমবে।

নগদ সম্পর্কে আরো জানতে পড়ুন নগদ

নগদের অন্যান্য পোস্ট গুলো পড়ুন

হোম পেজে যেতে ক্লিক করুন bankline এ।

ADVERTISEMENT

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *