নন বিকাশ নাম্বারে টাকা চলে গেলে ফেরত পেতে করণীয় জেনে নিন

নন বিকাশ নাম্বারে টাকা চলে গেলে ফেরত পেতে করণীয় জেনে নিন। দ্রুত পদক্ষেপ নিতে পারলে আপনি আপনার টাকা ফেরত পাবেন।

ADVERTISEMENT

আমরা অনেক সময় না বুঝে না জেনে বিকাশ একাউন্ট নেই এমন মোবাইল নাম্বারে সেন্ড মানি করে দেই। পরোক্ষণে আবার এটি জানতে পারলে আবার দুশ্চিন্তায় পড়ে যাই নন বিকাশ নাম্বারে টাকা চলে গেলে ফেরত পেতে করণীয় কি তা ভেবে। তবে আপনার জেনে রাখা ভালো যে আপনি আপনার ট্রান্সফার করা টাকা আবার রিফান্ড নিতে পারবেন খুব সহজে।

এই পোস্টে আমরা দেখবো নন বিকাশ নাম্বারে টাকা চলে গেলে ফেরত পেতে করণীয় কি তা এবং সেই সাথে আপনি কিভাবে বুঝবেন যে নাম্বারে টাকা পাঠিয়েছেন সেখানে বিকাশ নেই, এবিষয়টিও এখানে আলোচনা করা হয়ে হয়েছে।

ADVERTISEMENT

নন বিকাশ নাম্বারে টাকা চলে গেলে ফেরত পেতে করণীয়

বিকাশ এপ থেকে নন বিকাশ নাম্বারে টাকা পাঠিয়ে দিলে তা ফেরত পেতে সেন্ড মানি (Send Money) অপশনে যান। সেখানে আপনার নন বিকাশ নাম্বারে টাকা পাঠানোর রিকুয়েস্ট গুলো দেখতে পাবেন। যার পাশে Cancel লিখা অপশন দেখতে পাবেন। এই Cancel লিখা অপশনে ক্লিক করলে আপনার টাকা রিফান্ড হয়ে যাবে। নিচে আরো বিস্তারিত দেখুন।

আরো পড়ুন- বিকাশের বিভিন্ন টিপস

ADVERTISEMENT

বিকাশ নাই এমন নাম্বারে টাকা গেলে তা কেনসেল করার নিয়ম

বিকাশ নাই এমন নাম্বারে টাকা গেলে তা বাতিল করার জন্য আপনাকে বিকাশ এপের সাহায্য নিতে হবে। আপনি যদি বিকাশ এপ থেকে টাকা পাঠান তবে যে নাম্বারে বিকাশ নাই, সে নাম্বারটি তে টাকা পাঠানোর আগে আপনাকে বলে দেয়া হবে যে এই নাম্বারে বিকাশ একাউন্ট নাই। তারপরও যদি ভুলে আপনি টাকা পাঠিয়ে দেন, তবে করণীয় নিচে দেখে নিন।

ধাপ ১. বিকাশ এপে লগইন করুন: প্রথমে বিকাশ এপে লগইন করে বিকাশের হোম পেজে আসুন।

ধাপ ২. Send Money অপশনে যান: বিকাশের হোম পেজ থেকে এমদম উপরে বাম দিকে Send Money অপশনে ক্লিক করুন পরের ধাপে চলে যান।

ADVERTISEMENT
নন বিকাশ নাম্বারে টাকা চলে গেলে ফেরত পেতে করণীয়

ধাপ ৩. Request sent to non bkash user লিস্ট দেখে লেনদেন Cancel করুন: এখানে Request sent to non bkash user লিস্টে আপনার সেসকল নাম্বার দেখানো হবে যেখানে বিকাশ খোলা নেই, কিন্তু আপনি তাদের টাকা সেন্ড করেছেন। এখানে আপনার সেন্ড করা নাম্বারটির পাশে থাকা Cancel অপশনে ক্লিক করুন। ক্লিক করার পর আপনার টাকা রিফান্ড হয়ে যাবে।

নন বিকাশ নাম্বারে টাকা চলে গেলে ফেরত পেতে করণীয়

ধাপ ৪. নাম্বার না পেলে See more এ খুজে দেখুন: আপনার সেন্ড করা নাম্বারটি যদি না পান তবে ডান পাশে থাকা See more অপশনে গেলে আপনার সবগুলো নাম্বার এখানে খুজে পাবেন। এখান থেকে খুজে নিয়ে তা Cancel করতে পারবেন।

নন বিকাশ নাম্বারে টাকা চলে গেলে ফেরত পেতে করণীয় জেনে নিন

আরো পড়ুন- বিকাশে ভুল নাম্বারে টাকা গেলে করণীয় জেনে নিন

ADVERTISEMENT

নন বিকাশ একাউন্ট চিনার উপায়

বিকাশ এপ থেকে সেন্ড মানি করার সময় উক্ত নাম্বারে যদি বিকাশ একাউন্ট খোলা না থাকে তবে নিচে বাংলা বা ইংলিশে, আপনি যে ভাষায় আপনার বিকাশ একাউন্ট চালান, সেই ভাষায় লিখা থাকে যে, এই রিসিভারের বিকাশ একাউন্ট নাই। নিচে দেখলো আরো ভালো ভাবে বুঝতে পারবেন।

নন বিকাশ একাউন্ট চিনার উপায়

এখানে যদিও ইংলিশে লিখা আছে। তবে আপনার যদি ইংলিশ বুঝতে সমস্যা হয় তবে আপনার বিকাশের ভাষা পরিবর্তন করে নিন। পরিবর্তন করলে তা আপনি বাংলায় দেখতে পারবেন।

আরো পড়ুন- বিকাশ থেকে সোনালী ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম

প্রশ্ন এবং উত্তর

নন বিকাশ একাউন্টে টাকা চলে গেলে কি টাকা ফেরত আনা সম্ভব?

হ্যাঁ, এটি সম্ভব। আপনি তা খুব সহজে আপনার মোবাইল থেকেই করতে পারবেন।

ADVERTISEMENT
নন বিকাশ নাম্বার চেনার উপায় কি?

আপনি যখন কাউকে বিকাশ এপ থেকে টাকা পাঠান, তখন ওই নাম্বারের নিচে ইংলিশে বা বাংলায় লেখা থাকে যে এই নাম্বারটিতে বিকাশ একাউন্ট নেই।

বিকাশের কোড ডায়াল করে কি লেনদেন কেনসেল করা যাবে?

আপনি এই সুবিধা বিকাশ এপ থেকেই পাবেন। বিকাশের ইউএসএসডি কোড ডায়াল করে এই সুবিধা পাবেন না। তাই এই সুবিধা নিতে বিকাশ এপ ব্যবহার করুন।

বিকাশ একাউন্ট আছে এমন ক্ষেত্রেও কি একই নিয়ম প্রযোজ্য হবে?

নাহ, বিকাশ একাউন্ট আছে এমন নাম্বারে টাকা পাঠালে তা ফেরত পাওয়া কিছুটা কঠিন। তবে আপনি যদি সময় মতো দ্রুত স্টেপ নেন, তবে আপনার টাকা ফেরত পাওয়ার সম্ভাবনা বেড়ে যায়।

ADVERTISEMENT

বিকাশ নিয়ে আমাদের অন্যান্য পোস্ট গুলো পড়ুন

ADVERTISEMENT

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *