ডাচ বাংলা ব্যাংক অনলাইন রেজিস্ট্রেশন করার নিয়ম

ডাচ বাংলা ব্যাংক অনলাইন রেজিস্ট্রেশন করার নিয়ম খুজছেন? Dutch bangla bank online registration করার নিয়ম নিয়ে এখানে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

Dutch Bangla bank online registration | dutch bangla bank online banking

ঘরে বসে ইন্টারনেট কানেকশনের মাধ্যমে আপনি ব্যাংকিং সেবা পেতে পারেন। যা নিশ্চিত করতে ডাচ বাংলা ব্যাংক ( dutch bangla bank online banking ) একটি ভালো মাধ্যম হতে পারে। Dutch bangla bank online registration প্রোসেস অনুসরণ করে আপনি খুব সহজে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে পারবেন। সেই সাথে পাবেন অনলাইনে লেনদেন সুবিধা বাড়তি ঝামেলা ছাড়াই।

এই dbbl internet banking registration এর জন্য আপনাকে ব্যাংকের সরণাপন্ন হতে হবে। এছাড়াও আর কি কি করতে হবে, এবং এই অনলাইন ব্যাংকিং এর কিছু সুবিধা নিয়ে থাকছে আজকের এই পোস্ট। আপনারা এই রেজিস্ট্রেশন প্র্রকৃয়াটি পড়তে এবং পাশাপাশি ভিডিওতে দেখতে পারবেন। নিচে একটি ভিডিও-ও দেয়া হল।

ডাচ বাংলা ব্যাংক অনলাইন রেজিস্ট্রেশন

Dutch Bangla bank online banking registration form

রেজিস্ট্রেশনের জন্য আপনাকে আপনার ব্যাঞ্চে যোগাযোগ করতে হবে। সেখান থেকে আপনাকে ইন্টারনেট ব্যাংকিং এর একটি ফর্ম কালেক্ট করতে হবে।

ব্যাংকে যে জিনিসগুলো প্রয়োজন হবে

  • পাসপোর্ট সাইজের ১টি ছবি।
  • তারা একটি ফর্ম দিবে, যেটি ফিলাপ করতে হবে।
  • আর আপনার সিগনেচার লাগবে।

ডাচ বাংলা ব্যাংক অনলাইন রেজিস্ট্রেশন ফর্মটি দেখে নিন।

ফর্মের কাজ হয়ে গেলে আপনার থেকে ব্যাংক ৫ দিনের সময় নিতে পারে। তবে যারা ঢাকা মেট্রোপলিটন এরিয়ার মধ্যে রেজিস্ট্রেশন করবেন তাদের হয়তো অপেক্ষা করতে নাও হতে পারে। ৫ দিন পর আপনি আপনার আইডি এবং পাসওয়ার্ড পাবেন। এই আইডি এবং পাসওয়ার্ড দিয়ে আপনাকে আপনার একাউন্টে লগ ইন করতে হবে।

Process of Dutch Bangla bank online registration

dutch bangla bank online registration
  • ওয়েব সাইটে আসার পর এরকম একটি পেজ আসবে। এখানে আপনার ইউজার আইডি এবং পাসওয়ার্ড সাবমিট করুন যা আপনি ব্যাংক থেকে পেয়েছেন। তারপর আপনার সামনে কিছু টার্মস এন্ড কন্ডিশনস (Terms and conditions) আসবে। সেগুলো আপনি চাইলে পড়ে নিতে পারেন। পড়া শেষ হলে “Accept” এ ক্লিক করুন।
  • পরের ধাপে আপনার যে পুরোনো পাসওয়ার্ডটি আছে, সেটা আপনাকে পরিবর্তন করতে বলা হবে। এখানে আপনার পুরোনো পাসওয়ার্ডটি দিন এবং আপনার নতুন বাছাই করা পাসওয়ার্ড দিন ভিন্ন দুটি বক্সে একই রকম করে। পাসওয়ার্ডটি অবশ্যই ৬ সংখ্যার হবে এবং তার মধ্যে একটা বড় হাতের ও একটা ছোট হাতের বর্ণ এবং সংখ্যা থাকতে হবে। দেয়া হয়ে গেলে ”Change” এ ক্লিক করুন।
  • এই অল্প কিছু কাজ করার পর আপনার কিছু ডিটেইলস দেখাবে, সেগুলো দেখে নিন ঠিক মতো যুক্ত হয়েছে কিনা। তারপর “Ok” প্রেস করুন। এরপর আপনার সামনে আপনার একাউন্টটি চলে আসবে।

ডাচ বাংলা ব্যাংক অনলাইন রেজিস্ট্রেশন করতে ভিজিট করুন সরাসরি।

Watch dbbl internet banking registration process in video

<<অনলাইন ব্যাংক একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জানতে আরো পড়ুন।>>

Dutch Bangla bank account check online

অনলাইনে একাউন্ট চেক করতে আপনার একটি একাউন্ট অনলাইন রেজিস্ট্রেশন করা থাকতে হবে। তাহলে আপনি সেটা ইন্টারনেটের মাধ্যমে চেক করতে পারবেন। অন্যথায় আপনি মোবাইলের মাধ্যমে চেক করতে পারবেন। টাইপ BAL <A/C No> এবং পাঠিয়ে দিন 3225 নাম্বারে।

Dutch Bangla bank online balance check

উপরে দেখানো নিয়মে রেজিস্ট্রেশন করে লগ ইন করলেই আপনি আপনার ব্যালেন্স দেখতে পারবেন। সেখানে আপনার করা বিভিন্ন ট্রানজেকশন গুলোও দেখতে পারবেন।

Dutch Bangla bank online money transfer

তহবিল স্থানান্তর প্রক্রিয়া শুরু করতে Menu থেকে ‘Fund Transfer’ এ যান। সংশ্লিষ্ট তালিকা থেকে ‘From account’ থেকে ‘To account’ নির্বাচন করুন এবং জমা দিন। ‘উৎস অ্যাকাউন্ট’ ও ‘গন্তব্য অ্যাকাউন্ট’ এর উভয়ই তথ্য মনোযোগ সহকারে পড়ুন যাতে কোনো ভুল না হয়। তারপর টাকা স্থানান্তরের পরিমাণ লিখুন এবং প্রক্রিয়াকরণ চালিয়ে যান।

Similar Posts

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।