অনাবাসী বাংলাদেশীরা এখন বৈদেশিক মুদ্রা জমার হিসাব খুলতে পারবেন

বাংলাদেশ ব্যাংক বৈদেশিক মুদ্রা প্রবাহ বৃদ্ধির লক্ষে অনুমোদিত ডিলারদের (ADs) সুদ-বহনকারী অনাবাসী বৈদেশিক মুদ্রা আমানত (NFCD) অ্যাকাউন্ট খোলার অনুমতি দিয়েছে। কেন্দ্রীয় ব্যাংকের জারি করা একটি সার্কুলার অনুযায়ি, অনাবাসী বাংলাদেশী নাগরিক…

অনাবাসী বাংলাদেশীরা এখন বৈদেশিক মুদ্রা জমার হিসাব খুলতে পারবেন

বাংলাদেশ ব্যাংক বৈদেশিক মুদ্রা প্রবাহ বৃদ্ধির লক্ষে অনুমোদিত ডিলারদের (ADs) সুদ-বহনকারী অনাবাসী বৈদেশিক মুদ্রা আমানত (NFCD) অ্যাকাউন্ট খোলার অনুমতি দিয়েছে।

কেন্দ্রীয় ব্যাংকের জারি করা একটি সার্কুলার অনুযায়ি, অনাবাসী বাংলাদেশী নাগরিক এবং বাংলাদেশি বংশোদ্ভূত ব্যক্তিরা, যাদের দ্বৈত নাগরিকত্ব আছে এবং সাধারণত বিদেশে বসবাস করে, তারা এই ধরনের অ্যাকাউন্ট খোলার সুযোগ পাবেন।

কেন্দ্রীয় ব্যাংকের ফরেন এক্সচেঞ্জ পলিসি ডিপার্টমেন্ট (FEPD) রবিবার একটি সার্কুলার জারি করেছে এবং অবিলম্বে বিজ্ঞপ্তিটি কার্যকর করার জন্য বাংলাদেশের বৈদেশিক মুদ্রার সকল এডিতে পাঠিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “ADS-কে বাংলাদেশ ব্যাংকের বৈদেশিক মুদ্রার নির্দেশিকাগুলিতে উল্লিখিত সুদের হারের উল্লেখ ছাড়াই NFCD অ্যাকাউন্টের অধীনে আমানত বাড়ানোর জন্য সাময়িকভাবে অনুমতি দেওয়া হয়েছে।

এই শিথিলতা গুলো বিদেশী নাগরিকদের এবং বিদেশে নিবন্ধিত সংস্থা বা কোম্পনি, ব্যাংক, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের সহ অন্যান্য আর্থিক সংস্থা এবং রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চলে ১০০ শতাংশ বিদেশী মালিকানাধীন শিল্প ইউনিট এবং দেশে অর্থনৈতিক অঞ্চলে উল্লেখ করা NFCD জন্যও প্রযোজ্য হবে৷

Similar Posts

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।