শরিয়াহ ঋণ মিলবে ডিবিএইচে

বেসরকারি খাতে দেশের বৃহত্তম ও গৃহায়ণে বিশেষায়িত অর্থায়নকারী প্রতিষ্ঠান ডেল্টা ব্র্যাক হাউজিং (ডিবিএইচ) ফাইন্যান্স শরিয়াহভিত্তিক ঋণ বিতরণ কার্যক্রম শুরু করতে যাচ্ছে। সম্প্রতি বাংলাদেশ ব্যাংক প্রতিষ্ঠানটিকে শরিয়াহভিত্তিক ঋণ কার্যক্রম পরিচালনার অনুমোদন…

ADVERTISEMENT

বেসরকারি খাতে দেশের বৃহত্তম ও গৃহায়ণে বিশেষায়িত অর্থায়নকারী প্রতিষ্ঠান ডেল্টা ব্র্যাক হাউজিং (ডিবিএইচ) ফাইন্যান্স শরিয়াহভিত্তিক ঋণ বিতরণ কার্যক্রম শুরু করতে যাচ্ছে। সম্প্রতি বাংলাদেশ ব্যাংক প্রতিষ্ঠানটিকে শরিয়াহভিত্তিক ঋণ কার্যক্রম পরিচালনার অনুমোদন দিয়েছে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ডিবিএইচ।

ডিবিএইচ আরও জানিয়েছে, এখন থেকে প্রতিষ্ঠানটি তাদের সব শাখার মাধ্যমে গ্রাহকদের শরিয়াহভিত্তিক ঋণসেবা দেবে। এ বিষয়ে ডিবিএইচ ফাইন্যান্সের ব্যবস্থাপনা পরিচালক নাসিমুল বাতেন বলেন, বাংলাদেশ ব্যাংকের এ অনুমোদন ডিবিএইচের জন্য একটি গুরুত্বপূর্ণ অর্জন।

ADVERTISEMENT

ডিবিএইচের শীর্ষ নির্বাহী আরও বলেন, দেশে শরিয়াহভিত্তিক ইসলামিক সেবার চাহিদা বাড়ছে। সুদক্ষ ও স্বাধীন শরিয়াহ সুপারভাইজরি কমিটির তত্ত্বাবধানে শরিয়াহভিত্তিক ঋণ প্রদানে পূর্ণাঙ্গ প্রস্তুতি নিয়েছে ডিবিএইচ এবং শরিয়াহভিত্তিক মুদারাবাহ ডিপোজিটস ও ইসলামিক হোম ফাইন্যান্স সেবা প্রদানের জন্য প্রস্তুত। ইসলামিক ফাইন্যান্সিং উইং ডিবিএইচের জন্য নতুন সম্ভাবনার দ্বার উন্মুক্ত করবে বলে জানান তিনি।

ADVERTISEMENT

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *