ব্যাংক লেনদেন হবে ৯টা থেকে ৪টা, খোলা থাকবে ৫টা পর্যন্ত

জ্বালানি সাশ্রয় এবং ট্রাফিক জ্যাম রোধে সরকারি সব অফিস টাইম হবে সকাল ৮টা থেকে বিকেল ৩টা, কিন্তু ব্যাংক খোলা থাকবে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। এই নিয়ম কার্যকর হবে বুধবার থেকে।

ব্যাংক লেনদেন হবে ৯টা থেকে ৪টা

দেশে চলমান অস্থিরতা, বিশেষ করে জ্বালানির যে ঘাড়তি, তা সামাল দিতে সরকার বিভিন্ন পরিকল্পনা হাতে নিচ্ছে। এরই একটি অংশ হিসেবে বিভিন্ন অফিস সমূহের অফিস করার টাইম বেধে দেয়া হয়েছে।

নতুন অফিস টাইম অনুসারে সরকারি এবং স্বায়ত্বশাসিত সব অফিসগুলোর অফিস টাইম হবে সকাল ৮টা থেকে বিকেল ৩টা। এখানে ব্যাংক প্রতিষ্ঠান একটু ভিন্ন থাকবে। ব্যাংক খোলা থাকবে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।

মূলত ব্যাংকের লেনদেন হবে ৯টা থেকে ৪টা, আর খোলা থাকবে ৫টা পর্যন্ত। এখানে ৪টার মধ্যে লেনদেন শেষ করে আরো যেসকল আনুসাঙ্গিক কাজ আছে তা ৫টার মধ্যে শেষ করার জন্য বলা হয়েছে।

গত সোমবার ২২ আগস্ট ২০২২ -এ বাংলাদেশ ব্যাংক তাদের অফ সাইট সুপারভিশন বিভাগ থেকে এই সংক্রান্ত একটি নির্দেশনা জারি করে।

যেখানে বলা হয়, ”বিদ্যুৎ সাশ্রয়ের লক্ষ্যে সরকার ঘোষিত পরিবর্তীত অফিস সময়সূচি অনুযায়ী পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ২৪ আগস্ট থে‌কে বাংলাদেশে কার্যরত ব্যাংক লেনদেনের সময়সূচি হবে সকাল ৯টা থে‌কে বিকেল ৩টা পর্যন্ত। লেনদেন পরবর্তী আনুষঙ্গিক অন্যান্য কার্যক্রম সম্পন্ন ক‌রে বিকেল ৫টার মধ্যে সব কর্মকর্তা ও কর্মচারীর অফিস ত্যাগ করতে হবে”।

এর আগে প্রধান মন্ত্রি শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। সিদ্ধান্তের বিষয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, ”দেশের সব তফসিলি ব্যাংক সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত খোলা থাকবে”।

ব্যাংকিংয়ের সকল আপডেট নিউজ পেতে ভিজিট করুন এই লিংকে

Similar Posts

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।