মোবাইল ব্যাংকিংয়ে লেনদেনের সীমা বাড়ালো বাংলাদেশ ব্যাংক

যারা বিভিন্ন মোবাইল ফাইনেন্সিয়াল সার্ভিস গুলো, যেমন: বিকাশ, নগদ, রকেট, ব্যবহার করছেন তাদের জন্য একটি বড় সুখবর দিয়েছে বাংলাদেশ ব্যাংক। সেই নিউজটি হল, সকল মোবাইল ব্যাংকিং সার্ভিস গুলোতে যে লেনদেনের লিমিটটি ছিলো তা বর্তমানে তুলে দেয়া হয়েছে।

mobile-banking-taka-transfer-limit-in-bangladesh

তবে যে লিমিট তুলে দিয়েছে তার মানে এই না যে আপনি যতো খুশি ততো লেনদেন করতে পারবেন। আসলে এখানে লেনদেনের যে লিমিট তার মধ্যে কিছু পরিবর্তন নিয়ে আসা হয়েছে এই পরিবর্তনের মধ্যে। যার ফলে আপনি এখন মোবাইল ব্যাংকিং থেকে অনায়াসে অনেক গুলো নতুন বেনিফিট পাবেন যা আগে হয়তো লিমিটেড ছিলো।

ক্যাশ ইনে বর্ধিত সুবিধা: এখন থেকে যদি আপনি কোনো মোবাইল ব্যাংকিং এর এজেন্ট থেকে টাকা মোবাইলে ক্যাশ ইন করেন, সেটা যে কোনো মোবাইল ব্যাংকিং এজেন্ট হতে পারে, যেমন, বিকাশ, নগদ, রকেট, উপায় বা অন্য কোনো মোবাইল ব্যাংকিং সার্ভিস হতে পারে, সেক্ষেত্রে আপনি এজেন্ট থেকে সর্বোচ্চ ৩০,০০০ টাকা একদিনে ক্যাশ ইন করতে পারবেন এবং মাসে সর্বোচ্চ ২০০,০০০ টাকা আপনি আপনার মোবাইলে ক্যাশ ইন করতে পারবেন।

এর অর্থ হচ্ছে এখন আপনি একদিনে যতোবার খুশি ক্যাশ ইন করতে পারবেন, তবে টাকার পরিমান ৩০ হাজার এর উপর যাবে না এবং মাসের ক্ষেত্রে তা ২ লক্ষ এর উপর যাবে না। এটা যে কোনো মোবাইল ব্যাংকিং সার্ভিসের ক্ষেত্রে একই নিয়ম প্রযোজ্য থাকবে।

এড মানিতে লেনদেনের লিমিটেশন:  যদিও আগে এড মানিতে লিমিট ছিলো না, তবে এখন একটা লিমিট সেট করা হয়েছে, যা একটু অসুবিধা বলা চলে। ভিসা কার্ড থেকে যেকোনো মোবাইল ব্যাংকিং এপে টাকা এড করার যে লিমিট তা হচ্ছে ৫০,০০০ টাকা যা আপনি একদিনে করতে পারবেন।

আপনি যদি ব্যাংক থেকেও সরাসরি এড মানি করেন আপনার মোবাইলে তাও আপনি একদিনে সর্বোচ্চ ৫০ হাজার টাকার বেশি এড মানি করতে পারবেন না। কিন্তু মাসিক হিসেবে আপনি আপনার ওই একই মোবাইল ব্যাংকিং একাউন্ট থেকে সর্বোচ্চ ৩০০,০০০ টাকা এড মানি করতে পারবেন।

সেন্ড মানিতে বর্ধিত সুবিধা: সেন্ড মানির ক্ষেত্রে আপনি একদিনে সর্বোচ্চ ২৫,০০০ টাকা পাঠাতে পারবেন যে কোনো মোবাইল ব্যাংকিং সার্ভিস থেকে। মাসে ক্ষেত্রে আপনি পাঠাতে পারবেন সর্বোচ্চ ২০০,০০০ টাকা পর্যন্ত। যদিও আগে মাসিক লিমিট ছিলো সর্বোচ্চ ৭৫,০০০ টাকা পর্যন্ত। এই লিমিট বর্তমানে বর্ধিত হয়ে হয়েছে সর্বোচ্চ ২০০,০০০ টাকা।

ক্যাশ আউট সুবিধা: একদিনে ক্যাশ আউট করা যাবে সর্বোচ্চ ২৫,০০০ টাকা এবং মাসে সর্বোচ্চ ১৫০,০০০ টাকা একটি একাউন্ট থেকে। এখানে যে সুবিধাটি দেয়া হয়েছে তা হলো, আগে দিনে ৫ বারের বেশি লেনদেন করার সিস্টেম ছিলো না, যে লিমিটটি এখন আর থাকছে না। অর্থাৎ আগে দেখা যেতো আপনি ২৫,০০০ টাকা তুলেননি কিন্তু আপনার ক্যাশ আউট লিমিট (ফাইভ টাইম) শেষ। এখন চাইলে আপনি যতবার খুশি ক্যাশ আউট করুন, কিন্তু সর্বোচ্চ টাকার লিমিট থাকবে ২৫,০০০ টাকা।

<<এই ওয়েব সাইটের অন্য নিউজ গুলো পড়ুন।>>

Similar Posts

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।