বাংলাদেশ ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি, লাগবে না আবেদন ফি

জেনারেল সেকশনে লোকবল নিয়োগ দেয়ার লক্ষে বাংলাদেশ ব্যাংক সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে, যেখানে আগ্রহীরা অনলাইনে আবেদন করার সুযোগ পাবেন এবং এই আবেদন করার জন্য আগ্রহীকে কোনো প্রকার ফি প্রদান করতে হবে না।

বাংলাদেশ ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি

পদের নাম এবং সংখ্যা: বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক (জেনারেল সাইড), এবং পদের সংখ্যা ২২৫ টি।

বেতন স্কেল: জাতীয় বেতন স্কেল ২০১৫ এর অধীনে, ২২,০০০ থেকে শুরু করে ৫৩,০০০ টাকা বেতন এবং নিয়মানুযায়ী প্রদেয় অন্যান্য সুবিধা দেওয়া হবে।

আগ্রহীর যা যা থাকা প্রয়োজন:

বয়স সীমার ক্ষেত্রে আবেদনকারীদের ২১ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে কিছু ক্ষেত্রে যেমন মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তান এবং প্রতিবন্ধী প্রার্থীদের বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর ধরা হয়েছে। আর এই বয়স গননা হবে ১০/০৫/২২ থেকে শুরু করে।

শিক্ষাগত যোগ্যতার ক্ষেত্রে যেকোনো সরকার অনুমদিত বিশ্ববিদ্যালয় থেকে চার বছরের অনার্স/মাস্টার্স ডিগ্রি ও কমপক্ষে দুটি প্রথম বিভাগের রেজাল্ট বা সমমানের রেজাল্ট থাকতে হবে। কোন পরীক্ষায় তৃতীয় বিভাগের রেজাল্ট অনুমোদিত নয়।

আবেদন করার নিয়ম:

আগ্রহী প্রাথীকে আবেদন করতে হবে অনলাইনে। অনলাইনে বাংলাদশ ব্যাংকের ওয়েব সাইটে গিয়ে বা এই লিঙ্কে ক্লিক করার মাধ্যমে সরাসরি ভিজিট করে আবেদন করার অপশন খুজে পাবেন।

আবেদনের শেষ সময়: ১৫/০৬/২২

সতর্কতা: আবেদন করার সময় খুবই সতর্কতার সাথে আবেদন করতে হবে যাতে কোনো ভুল না হয়। যদি আবেদনে কোনো ভুল থেকে যায় তবে প্রার্থীর প্রার্থীতা বাতিল হতে পারে।

বাংলাদেশ ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি

এসম্পর্কে আরো বিস্তারিত জানতে বাংলাদেশ ব্যাংকের এই লিংকে ভিজিট করুন।

Similar Posts

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।